Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ August ২০২৪

কৃষি উপদেষ্টার সাথে চীনা রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত


প্রকাশন তারিখ : 2024-08-27

তারিখ: ২৭ আগস্ট ২০২৪

আজ কৃষি মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল ( অবঃ ) মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী এর সাথে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল সচিবালয়ের অফিস কক্ষে সাক্ষাৎ করেন।
 
এ সময় অতিরিক্ত সচিব ড. মো: মাহমুদুর রহমান,  যুগ্মসচিব মোসম্মত জোহরা খাতুন, চীনা দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর সং ইয়াং, হেড অব এ্যাডমেনিসট্রেশন জিয়ান ই, পুলিশ লেইজ্ন অফিসার ঝাঁও ই, পলিটিক্যাল এটাচে  লিয়াং শুয়িং উপস্থিত ছিলেন।

কৃষি উপদেষ্টা বলেন, চীন আমাদের সবচেয়ে পুরানো ও পরীক্ষিত বন্ধু। চীনের সাথে সকল ধরণের সহযোগীতা অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদী।
সাক্ষাৎকালে চীনা রাষ্ট্রদূত বাংলাদেশ হতে আম, কাঠাল, পেঁয়ারাসহ বিভিন্ন মৌসুমি ফল আমদানীতে তার দেশের আগ্রহের কথা  জানান। কৃষি উপদেষ্টা  আগামী মৌসুমে চীনে মৌসুমি ফল রপ্তানী করা হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

চীনা রাষ্ট্রদূত বাংলাদেশে বসবাসকারী চীনা নাগরিকদের নিরাপত্তা বিষয়ে উদ্বেগের কথা জানালে উপদেষ্টা তাদের শতভাগ নিরাপত্তা নিশ্চিতের কথা জানান। চীনের অর্থায়ন ও কারিগরী সহযোগীতায় দেশে চলমান বিভিন্ন প্রকল্পের অফিস, স্থাপনা ও সামগ্রীর  নিরাপত্তা  নিয়ে শঙ্কা থাকলেও উপদেষ্টা তা জানাতে বলেন।
উপদেষ্টা জানান, বাংলাদেশের ভয়াবহ বন্যায় ৪০টিরও বেশি জেলায়  ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে, এটি কাটিয়ে উঠতে তিনি চীনের সহযোগিতা প্রত্যাশা করেন।

উপদেষ্টা বাংলাদেশে চলমান পরিস্থিতিতে চীন সব সময় পাশে থাকবে বলে প্রত্যাশা করেন।